বরিশাল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচী

আগস্ট ০১ ২০১৯, ১৬:৩০

“ববির বায়ু ববির মাটি, গাছ লাগিয়ে করব খাটি ” এই স্লোগানকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয় নরসিংদী স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন দিন ভর বৃক্ষ রোপন কর্মসূচী পালন করে। তারা ক্যাম্পাসের সামনে ঝাউ গাছ ও নারিকেল গাছ রোপন করে।

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড.এ কে এম মাহবুব হাসানের সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এসময় তিনি বলেন, ” বরিশাল ববিশ্ববিদ্যালয়ে দেশের বিভিন্ন প্রান্তের অনেক শিক্ষার্থীরাই পড়াশোনা করতে আসে। বৈশ্বিক উষ্ণতা মোকাবেলা ও ক্যাম্পাস সবুজায়নের উদ্দেশ্যে সবাই যদি বৃক্ষরোপণ এবং সেগুলো কিছুটা পরিচর্যার চেষ্টা করে তবে তারা বিশ্ববিদ্যালয় ছেড়ে যাবার পরও স্মৃতি হয়ে গাছগুলো এখানে থাকবে। ” তিনি ঝাউ গাছ লাগানোর উদ্যোগকে ব্যাতিক্রমী ধারণা হিসেবে প্রশংসা করেন ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন , প্রক্টর সুব্রত কুমার, রসায়ন বিভাগের প্রভাষক ফারজানা আক্তার. অর্থনীতি বিভাগের প্রভাষক মামুন আহমেদ,গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা বেগম, ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক পিয়াস আহমেদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের প্রভাষক সাহাদত হোসেন,বোটানি বিভাগের প্রভাষক তানিয়া আক্তার সহ বরিশাল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত নরসিংদী জেলার সকল শিক্ষার্থীবৃন্দ।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা মুনি বলেন, “এই কর্মসূচি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। গাছ নরসিংদীর কথা বলবে,তোমাদের কথা বলবে। ” তিনি এসময় বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজক সকল শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

বৃক্ষরোপন কর্মসূচির আয়োজক ও বরিশাল বিশ্ববিদ্যালয়স্থ নরসিংদী জেলা স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি নবীর হোসেন জয় বলেন, “আমরা থাকব না, কিন্তু গাছ থাকবে, গাছই আমাদের চিনিয়ে দেবে আমরা কে।প্রতিটি গাছ হবে এক একটি ইতিহাস।