ঝালকাঠিতে অতিরিক্ত ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

আগস্ট ২০ ২০১৯, ১৩:৫৮

ঝালকাঠি-বরিশাল মহাসড়কে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনাটি পরিবহনকে জরিমানা ও যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা করা হয়।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত ঝালকাঠি বাসস্ট্যান্ড ও কীর্ত্তিপাশা মোড় এলাকায় চট্টগ্রামগামী দিদার, রোহান ও বেপারি পরিবহনসহ সাতটি পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে অভিযান চালানো হয়।

জানা যায়, ঈদুল আজহাকে ঘিরে ঝালকাঠি-বরিশাল মহাসড়ক দিয়ে যাতায়াতকারী ঢাকা ও চট্টগ্রামগামী পরিবহনগুলোতে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ রয়েছে। ঈদের এক সপ্তাহ হয়ে গেলেও ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীদের কাছ থেকে ২০০ থেকে ৪০০ টাকা বেশি নেওয়া হচ্ছে।

অভিযান চলাকালে বাসের যাত্রীদের সঙ্গে কথা বলেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী। এসময় ভাড়া বেশি নেওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে সাতটি পরিবহন থেকে যাত্রীদর টাকা ফেরত দেওয়া হয়। পাশাপাশি রোহান, দিদার ও বেপারি পরিবহনকে ১৭ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়।

অভিযানে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার, সমাপ্তি রায়, বিআরটিএর মোটরযান পরিদর্শক মো. মাহফুজ হোসেন অংশ নেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা সাতটি পরিবহনে অভিযান চালাই। অভিযোগের সত্যতা পাওয়ায় বাড়তি টাকা যাত্রীদের কাছে ফেরত দেওয়ার ব্যবস্থা করি।