বরিশালে সংবাদ প্রকাশের পর মিডিয়া ম্যানেজে ব্যস্ত সাগর মেম্বার!

আগস্ট ২০ ২০১৯, ১৩:১১

“বরিশালে প্লান পাশ না করেই ভবন নির্মাণ করছেন ইউপি সদস্য সাগর” এই শিরোনামে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরেই দৌড়ঝাঁপ শুরু করেছেন ইউপি সদস্য সাগর। সংবাদকর্মীদের ম্যানেজ করতে ধরনা দিচ্ছে বিভিন্ন জায়গায়। এদিকে সংবাদ প্রকাশের পরে স্থানীয় মানুষের মাঝে দেয়া দিয়েছে নানা কৌতুহলের, প্লান সম্পূর্ণ রূপে পাশ না হওয়ার পরেও কোন ক্ষমতাবলে ভবণ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন তা নিয়ে প্রশ্ন সবার মাঝে।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ডিজিটাল বরিশাল বিনির্মাণে যখন নিরালসভাবে কাজ করে যাচ্ছেন ঠিক তখন ঘুমিয়ে পরেছে নগর ভবনের প্লান শাখার কর্তা-বাবুরা।

জানা গেছে, প্লানবর্হিভূত ভবন নির্মাণ হলেও দৃষ্টি পরেনা তাদের। কেউ মৌখিক বা লিখিত অভিযোগ দিলে পড়ে থাকে মাসের পর মাস।

মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিগত দিনের মেয়রদের তুলনায় অনেকটাই আপডেট করেছেন নগর ভবনকে। যুদ্ধ ঘোষণা করেছেন সকল অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে। তিনি বিভিন্ন সময়ে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালনের জন্য কঠোর হুশিয়ারী দিয়ে থাকেন।

বরিশাল সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডস্থ কেডিসি নামারচর নামক এলাকায় ওয়ার্ড কাউন্সিলরকে ম্যানেজ করে প্লানবর্হিভূত ভবন নির্মাণ করছেন সেচ্ছাসেবকলীগ নেতা ও চরকাউয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক সাগর।

জানা যায়, বরিশাল সিটি কর্পোরেশন থেকে প্লান না নিয়ে নগরীর ১০নং ওয়ার্ডের কেডিসি এলাকায় ৪তলা একটি ভবন নির্মাণের কাজ শুরু করেন ইউপি সদস্য সাগর।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ যখন সকল অনিয়মের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন সেখানে একজন ইউপি সদস্য কিভাবে এরকম নিয়ম বহির্ভূত কাজ করছেন তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে ওই ওয়ার্ডের সাধারণ মানুষের মাঝে।

বরিশাল সিটি কর্পোরেশনে খোঁজ নিয়ে জানা যায়, কেডিসির ঐ জমিতে ভবন তৈরির জন্য সিটি কর্পোরেশন এখন পর্যন্ত কোন প্লান পাশের অনুমোদন নেয়নি।

এব্যাপারে ইউপি সদস্য সাগরের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমার ভবনের প্লান প্রসেসিং রয়েছে। আমি শিগ্রই কাগজ হাতে পাবো।” প্লাস পাশের আগেই আপনি একজন জনপ্রতিনিধি হয়ে কেন কাজ শুরু করলেন এ প্রশ্নের জবাবে তিনি কোন সদোত্তর দিতে পারেনি। তিনি আরও বলেন, “আসলে ওরকম কিছুই না, আমি আমার থাকার জন্য ভবনটি নির্মাণ করতেছি আর আমি মেয়র মহোদয়ের সাথেই রাজনীতি করি।”

সম্পাদনায়ঃ মজিবর রহমান নাহিদ।