উজিরপুর পৌর ছাত্রলীগের আলোচনায় রিয়াদ হাওলাদার

জানুয়ারি ০৬ ২০২০, ১৬:২৯

বার্তা বরিশাল ডেস্ক ॥ উজিরপুর পৌর ছাত্রলীগের কাউন্সিলে এবার নতুন চমকের ঘোষণা আসতে পারে যোগ্যতা অনুসারে বলেছেন হাইকমান্ড। অদৃশ্য সিন্ডিকেটের বলয় থেকে ছাত্রলীগকে মুক্ত করতেই এমন ঘোষণা এসেছে।

এবারের কাউন্সিলে লগিন নয় যোগ্যতার পরিবর্তে তাই নেতৃত্ব বাছাইয়ের বিষয়টি প্রাধান্য পাচ্ছে।শীর্ষ নেতৃত্বে কারা আসছেন সে বিষয়ে কেউই বলতে পারছেন না কিছু -তবে ঐতিহ্যবাহী এ সংগঠনটির শীর্ষ নেতৃত্বের আলোচনায় এগিয়ে থাকবে নিয়ম কানুন।

ইতোমধ্যে উজিরপুর পৌর ছাত্রলীগের যোগ্যতার পরিচয়ে নাম উঠে আসে রিয়াদ হাওলাদার।

শিক্ষাজীবন : ডব্লিউ বি ইউনিয়ন ইনস্টিটিউশন থেকে এসএসসি, বরিশাল অমৃত লাল দে কলেজ থেকে এইসএসসি এবং উজিরপুর আলহাজ্ব বি এন খান ডিগ্রি কলেজে তিনি ডিগ্রিতে অধ্যানত রয়েছেন।

রিয়াদ হাওলাদার বলেন, আমি স্কুল জীবন থেকে আমি ছাত্রলীগ করি, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শ ও ইতিহাস জানার পর থেকেই আমার ছাত্রলীগ এর রাজনীতি তে পদার্পণ।

এবারের আলোচনায় এগিয়ে থাকা প্রসঙ্গে রিয়াদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ছাত্রলীগ করি বঙ্গবন্ধু আদর্শ ও চেতনা বাস্তবায়নের জন্য। নিজস্ব কোনো উদ্দেশ্য হাসিলের জন্য এ সংগঠন করি না। ফলে সব সময়ই রাজপথে আবার অবস্থান ছিলো।

যেহেতু এ সংগঠনকে মন প্রাণ দিয়ে ভালোবাসি, তাই আমি চাই এ সংগঠনের গুরুত্বপূর্ণ কোনো দায়িত্ব পালনের মধ্য দিয়ে সংগঠনকে আরও আদর্শ ও গতিশীল করে তুলতে। তবে এ বিষয়ে সব সিদ্ধান্ত নিবেন দলের নেতারা। যদি আমাকে উজিরপুর পৌর ছাত্রলীগের দায়িত্ব দেন, তাহলে আমি আমার সবকিছুর বিনিময়ে তার মর্যাদা ও সুনাম অক্ষুন্ন রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

এ ছাড়াও তিনি বলেন, নব-গঠিত পৌরসভার ছাত্রলীগের কমিটি না থাকা সত্বেও বিভিন্ন সময় পৌর ছাত্রলীগের পক্ষ থেকে ব্যাতিক্রম উদ্দ্যেগ নিয়ে ছাত্রলীগের জন্য কাজ করে গেছি।

১৪ এর জাতীয় নির্বাচন, উজিরপুর পৌর নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন, ১৯ এর জাতীয় নির্বাচনে ছাত্রলীগ নিয়ে আপ্রান কাজ করে গেছি। এর পরেও পৌর সভার বাহিরে ৯ টি ইউনিয়ন এর ছাত্রলীগের সাথে কম বেশি যোগাযোগ রেখেতাদের সকল সাংগঠনিক কার্যক্রমে পাশে থাকার চেষ্টা করেছি।

রিয়াদ আরও বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক, ও আমার উজিরপুর উপজেলা আওয়ামীলীগ এর নেতৃবৃন্দ আমার যোগ্যতা অনুযায়ী আমাকে যেখানে স্থান দিবেন। আমি তাতেই সন্তুষ্ট হয়ে ছাত্রলীগের জন্য মন প্রান দিয়ে কাজ করে যাব।

রিয়াদ হাওলাদার পৌর ছাত্রলীগ এ যোগ্যতার দৌঁড়ে অন্যান্যদের চাইতে এগিয়ে আছেন বলেও জানান সংগঠনটির বেশ কয়েকজন নেতা কর্মী এবং সবার সাথে তার যোগাযোগ ও ভাল তারা জানান, ‘যেহেতু মাঠের কর্মীদেরকেই মূল্যায়ন করার বিষয়টি বারবার আলোচনায় আসছে, সে হিসেবে রিয়াদ এর অবস্থান অন্যদের চাইতে ভালো। গত কয়েক বছর ধরে ছাত্রলীগের সব আন্দোলন সংগ্রামে রিয়াদ এর উপস্থিতি যেমন ছিলো, তেমনি সাংগঠনিক যোগ্যতার দিক থেকেই তিনি আর সবার চাইতে এগিয়ে আছেন এবং এই কাঠামো আশা করি ধরে রাখবে।