বরিশাল নগরীতে অসহায় পরিবারের মাঝে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ

এপ্রিল ০৭ ২০২০, ১৬:১৮

বার্তা বরিশাল ডেস্ক ॥ মোবাইলে খবর পেয়ে খোদ পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম-এমপি নিজেই কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন। বুধবার (০৭ এপ্রিল) নগরীর ২৩ ও ২৫ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি পরিবারের হাতে এ ত্রাণ সহায়তা তুলে দেন তিনি।

এদিকে প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম-এমপি’র নিজ উদ্যোগে চালু করা হটলাইনের মাধ্যমে, বুধবার (০৭ এপ্রিল) দিনভর বরিশাল নগরীসহ বিভিন্ন এলাকায় ৬৮৫ টি কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত পরিবারের সদস্যদের হাতে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে। এসব খাদ্য সহয়তা পৌছে দেয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা কাজ করছেন। এসব খাবার হাতে পেয়ে কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত পরিবারগুলোর সদস্যদের মুখে হাসি ফোটার পাশাপাশি তারা প্রধানমন্ত্রী ও প্রতিমন্ত্রীর জন্য দোয়া করেন।

উল্লেখ্য পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম-এমপিও তার নির্বাচনী এলাকার মানুষদের মাঝে স্বাস্থ্য সচেতনতা তৈরির পাশাপাশি বিভিন্নভাবে সহযোগীতা করছেন। তার এ সহযোগীতা আরো সহজ করতে একটি হটলাইনের মতো ব্যবস্থা চালু করেছেন তিনি।

যেখানে ০১৭১২৯৫৫৩৬৭ ও ০১৫৫২৬৫৫০৩৩ নম্বরের দুটি মোবাইল নম্বর দিয়ে দিয়েছেন। যেখানে গত ৪ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বরিশাল অর্থাৎ তার সংসদীয় আসনের মানুষ যারা অনাহারে বা অর্থাহারে রয়েছেন তারা নিজেরা যোগাযোগ করতে পারবেন। আবার তাদের হয়ে কেউ তথ্যও দিতে পারবেন। পরবর্তীতে অনাহারে বা অর্ধাহারে জীবনযাপন করা মানুষদের সম্পর্কে জানানো হলে খোঁজখবর সাপেক্ষে দ্রুত খাদ্যদ্রব্য পৌছে দেয়া হবে।

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এক আহবানে জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস প্রতিরোধে জনগনের সঙ্গে আছেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের ফলে যারা অনহারে বা অর্ধাহারে জীবনযান করছেন তাদের সম্পর্কে জানানো হলে খোঁজ খবর সাপেক্ষে দ্রুত খাদ্যদ্রব্য পৌঁছে দেয়া হবে।