বরিশালে বৃক্ষরোপন কর্মসূচি পালন করল ছাত্রলীগ নেতা রাসেল

জুলাই ০১ ২০২০, ১৪:৩৭

বার্তা প্রতিবেদক ॥ মুজিব বর্ষের অঙ্গিকার তিনটি করে গাছ লাগান স্লোগান কে ধারন করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে, বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এর অনুপ্রেরনায় বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষরোপন কর্মসূচী সম্পূন্ন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ সারাদেশে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করেছেন। একই সাথে মুজিব শতবর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিটকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছিল ।

 

তাই বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের ব্যক্তিগত অর্থায়নে এবং ব্যক্তিগত উদ্যোগে উপজেলার দশটি ইউনিয়নে ঘুরে ঘুরে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয় যা এখোনো অব্যাহত রয়েছে।

 

বরিশাল সদর উপজেলার দশটি ইউনিয়নের উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ তরিকুল ইসলাম রাসেল, সাবেক ছাত্রলীগ নেতা মোঃ আরিফুর রহমান রিয়াদ , মশিউর রহমান মানব, মোহাম্মদ রাসেল,শাফিল সহ আরো অনেকে।

 

এসময় বৃক্ষরোপণ কর্মসূচির বিভিন্ন বিষয় নিয়ে এবং দুর্যোগকালীন মুহূর্তে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়, গরিব দুঃখী অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা দাঁড়িয়েছেন,সকল দুর্যোগ,দুর্পিপাকেও ছাত্রলীগের তৃনমূলের ভূমিকা ছিলো প্রশংসনীয়।

 

কোভিড-১৯ করোনাকালীন মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা জনসেবায় নিয়োজিত ছিলেন এবং জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করেছেন, কোভিড-১৯ করোনা ভাইরাসের এই সংকটকালীন মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগ সহ বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা অসহায় গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন এবং সর্বদা দেশ ও মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। যা সারাদেশে প্রশংসা কুড়িয়েছেন ব্যাপকভাবে।