লঞ্চডুবিতে জড়িতদের দৃষ্টান্তমূলক শ্বাস্তির দাবীতে বরিশালে মানববন্ধন

জুলাই ০১ ২০২০, ০৯:২৭

বার্তা প্রতিবেদক॥ ঢাকায় লঞ্চডুবিতে জড়িতদের দৃষ্টান্তমূলক শ্বাস্তি ও নিহতদের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণের দাবিতে বরিশালে ইশা ছাত্র আন্দোলন মানববন্ধন করেছে।

আজ ১ জুলাই সকাল সাড়ে ১১ টায় বরিশাল বিআইডব্লিউটিএ এর লঞ্চ ঘাটের সামনে ইসলামী ছাত্র আন্দোলন বরিশাল জেলা ও মহানগর শাখা যৌথ উদ্যোগে এই মানববন্ধন মানববন্ধন করেছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগরের সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম।

বক্তব্যে কালে ইসা ছাত্র আন্দোলনের জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ কাওছারুল বলেন, দেশে করোনা মহামারী আকার ধেরন করেছে।

এই পরাস্থিতি নিয়ন্ত্রনে সরকার কোন কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে পারেনি।এরই মাঝে বুড়িগঙ্গায় লঞ্চডুবিতে ৩৩ জনের প্রানহানি দেশের জনগনকে হতবাক করে দিয়েছে।প্রকাশ্য দিবালকে এঘটনাকে কখনোই নিছক দূর্ঘটনা বলা যায় না। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড।

তিনি আরো বলেন নৌ দূর্ঘটনা আজ নতুন নয়। বিআইডব্লিউটিএ এ ঘটনার প্রেক্ষিতে কোন কার্যকরী ব্যাবস্থা গ্রহন না করার ফলে দূর্ঘটনার সাথে সংশ্লিষ্টরা আইনের তোয়াক্কা করছে না। ফলে ক্রমেই দূর্ঘটনা বেড়ে চলছে এবং বহু মানুষের প্রানহানির মত ঘটনা ঘটছে।

তাই অবিলম্বে এম.ভি ময়ূর – ২ এর ধাক্কায় এম.ভি মর্নিং বার্ড লঞ্চডুবির ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শ্বাস্তি প্রদানে সরকারের দৃশ্যমান পদক্ষেপ গ্রহন করতে হবে। যাতে করে ভবিষ্যতে যেন এরকম ঘটনা না ঘটে। পাশাপাশি নিহতদের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপুরন দেওয়ার দাবী জানায়।

করোনা পরিস্থিতিতে সরকারীদলের জনপ্রতিনিধি ও নেতাদের ত্রান চুরি ও স্বাস্থ্য খাতের লুটপাটের কঠোর সমালোচনা করেন মহানগরের সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম।

অন্যান্নদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি মুহাম্মাদ মুঈনুল ইসলাম, সাধারন সম্পাদক আশ্রাফুল ইসলাম, গাজী মুহাম্মাদ রেদোয়ান সহ নেতৃবৃন্দ।