অবশেষে বরিশালের সন্তান আমির হোসেন আমুই হলেন ১৪ দলের মুখপাত্র

জুলাই ০৮ ২০২০, ০৭:২৩

বার্তা ডেস্ক॥ অবশেষে বরিশালের সন্তান আমির হোসেন আমুই হলেন ১৪ দলীয় জোটের মুখপাত্র।

গত কয়েকদিন ধরে এ বিষয়টি নিয়ে নানা গুঞ্জন শুরু হয় অবশ্য আমির হোসেন আমি নিজেই গণমাধ্যমকে বলেছিলেন এবিষয়ে তিনি কিছু জানেন না।

সর্বশেষে নানা গুঞ্জনকে পিছনে ফেলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন।

বুধবার (৮ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

অনলাইন ব্রিফিংয়ে তিনি জানান, ১৪ দলের শরিক নেতাদের সম্মতিক্রমে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমির হোসেন আমুকে এ দায়িত্ব দেন। আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা ও প্রজ্ঞা দিয়ে এ দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা পালন করবেন বলে শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেছেন বলে ওবায়দুল কাদের উল্লেখ করেন।

প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পালন করে আসছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সাজেদা চৌধুরী। তিনি শারীরিক কারণে জোটের কার্যক্রমে সক্রিয় না থাকলেও এখনো ওই দায়িত্বেই বহাল আছেন। তবে ১৪ দলের মুখপাত্র হিসেবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিম দীর্ঘ দায়িত্ব পালন করেছেন। গত ১৩ জুন মোহাম্মদ নাসিম মৃত্যুবরণ করেন। এরপর থেকে কে হচ্ছেন ১৪ দলের মুখপাত্র তা নিয়ে রাজনীতি মহলে চলে নানা গুঞ্জন। অবশেষে সে গুঞ্জনের অবসান হলো।