বরিশাল বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৩৭২২

জুলাই ০৯ ২০২০, ১২:৫৭

বার্তা প্রতিবেদক ॥ বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭২২ জন।এখন পর্যন্ত মারা গেছে সর্বমোট ৮০ জন। আর সুস্থ হয়েছে ১৩৫৮ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এসব তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, গেল ২৪ ঘন্টায় বিভাগে করোনা আক্রান্ত কেউ মৃত্যুবরণ করেননি। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বরিশাল জেলায় ৩১ জন, পটুয়াখালী জেলায় ২৩ জন, ঝালকাঠি জেলায় ১১ জন। তাছাড়া বাকি তিনটি জেলায় ৫ জন করে ১৫ জন মৃত্যুবরণ করেছেন।

 

আর সবচেয়ে বেশি আক্রান্ত বরিশাল জেলায়। এ জেলায় এখন পর্যন্ত ১৮০৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

 

আজ বৃহস্পতিবার (০৯ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্ত শনাক্ত হয়েছে সবগুলো বিভাগের জেলায়। ওইদিন সর্বমোট ৭১ জনের করোনা পজেটিভ এসেছে এবং সুস্থ হয়েছেন ৯৮ জন।

 

ওদিকে সর্বোচ্চ শনাক্ত বরিশাল জেলার পর অধিক শনাক্ত হয়েছে পটুয়াখালী জেলায়। এই জেলায় আক্রান্ত ৫৭৯ জন। মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১৪৪ জন। ভোলা জেলায় আক্রান্ত ৩৬২ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৭৭ জন।

 

পিরোজপুর জেলায় আক্রান্ত ৩১৮ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৭১ জন। বরগুনা জেলায় আক্রান্ত ৩৫৩ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৮৭ জন। ঝালকাঠি জেলায় আক্রান্ত ৩০৫ জন। মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন ১৫১ জন।

 

বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দফতর। সেইদিন থেকে আজ ১২২ দিন পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২৩ হাজার ৭২৬ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

 

যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২০ হাজার ২৯১ জনকে। এর মধ্য থেকে ১৭ হাজার ১৭৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৩ হাজার ৪৩৫ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ৭০৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।##