ভোলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিসিআর ল্যাব উদ্বোধন করলেন তোফায়েল আহমেদ

জুলাই ১৩ ২০২০, ১০:২৫

আকতারুল ইসলাম আকাশ, ভোলা॥ ভোলায় দীর্ঘদিন অপেক্ষার পরে পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়। সোমবার বেলা ১টায় সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ ভিডিও কনফারেন্সর মাধ্যমে ঢাকা থেকে তা উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, সিভিল সার্জন রতন কুমার ঢালী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, তত্ত্বাবধায়ক সিরাজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু ও স্থানীয় নেতাকর্মীরা।

এ সময় ভোলা সদর হাসপাতালের তত্বাবধায়ক সিরাজুল ইসলাম বলেন, ল্যাবটি স্থাপন শেষ হলেও এতদিন দক্ষ জনবল নিয়োগের অভাবে চালু করা সম্ভব হয়নি। সম্প্রতি ২ জন ল্যাব কনসালটেন্ট, ৫ জন টেকনোলজিস্ট, ৩ জন চিকিৎসক ও ৯ জন স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে ল্যাবটি পরিচালনার জন্য। ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে ল্যাবটি ট্রয়াল সম্পন্ন হয়েছে। দৈনিক প্রায় ১০০টি টেষ্ট ল্যাবটির মাধ্যমে করানো সম্ভব হবে বলে জানান তিনি।

হাসপাতাল সূত্র জানায়, ল্যাবটির অবকাঠামো নির্মাণের কাজ সম্পন্ন করেছে গণপূর্ত বিভাগ ও মেশিনারিজ স্থাপন করেছে স্থাস্থ্য বিভাগ। ভোলা গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কাজী শরীফ উদ্দিন আহমেদ জানান, গত ১০ জুন ল্যাব এর অবকাঠামো নির্মাণের কাজ শেষ করে গণপূর্ত বিভাগ। ভোলায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দ্বিতীয় তলায় প্রায় ৯০০ বর্গ ফুট যায়গায় ৩২ লাখ টাকা ব্যয়ে ল্যাবটি স্থাপন করা হয়।