বরিশালে পুলিশের বাঁধায় ছাত্রদলের বিক্ষোভ পন্ড

নভেম্বর ১৮ ২০২০, ১২:২৩

বার্তা প্রতিবেদক॥ বরিশাল নগরীতে ছাত্রদলের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ঢাকা-১৮ আসন ও সিরাজগঞ্জের উপ-নির্বাচনের কারচুপির ভোট বাতিল সহ ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সহ নেতা কর্মীদের বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা মামলা প্রত্যহার করা সহ হয়রানী বন্ধ ও নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবীতে গতকাল বুধবার সকাল ১১টায় ছাত্রদল নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের সম্মুখে পুলিশ বেষ্টনীর ভিতরে বিক্ষোভ প্রদর্শন করলেও তার পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে রাস্তায় বেড় হতে পারেনি।

 

এর পূর্বে সকাল থেকে সদররোডস্থ বিএনপি জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের আশেপাশে ব্যাপক পুলিশ মোতায়েত করা হয়। সকাল সাড়ে এগারোটার দিকে সরকারী বরিশাল কলেজ ছাত্রদল নেতা সবুজ আকনের নেতৃত্বে বিভিন্নস্থান থেকে হঠাৎ শ্লোগান দিয়ে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসার চেষ্টা করা হলে পুলিশ বাধা দিয়ে রাস্তা থেকে সরিয়ে দলীয় কার্যালয় চত্বরে পাঠিয়ে দেয়। তারা কয়েকবার দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বেড় করবার চেষ্টা করেও পুলিশের বাধায় ভন্ডুল হয়ে যায়।

 

পরবর্তীতে আরো কয়েকটি ছাত্রদলের সদস্য ভিন্নভাবে এসেও তারা পুলিশের বাধা অতিক্রম করে নগরীতে মিছিল বেড় করতে ব্যার্থ হয় তাদের কর্মসূচি সফল করতে। অন্যদিকে দেখা যায় জেলা ও মহানগরের ব্যানারে বিভিন্ন ছাত্রদল নগরীতে বিক্ষোভ মিছিল করার জন্য দলীয় কার্যালয়ে আসলেও সেখানে কোন প্রথম শারির পদ পদবীর ছাত্রদলের নেতা কর্মীদের চেহারা দেখা যায়নি।