জনন্দিত মেয়র সাদিক আব্দুল্লাহর জন্মদিন আজ

নভেম্বর ১৯ ২০২০, ০৪:১৯

বার্তা ডেস্ক॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রীর ভাইয়ের ছেলে বরিশাল সিটি কর্পোরেশনের জননন্দিত মেয়র, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জনম্মদিন আজ (১৯ নভেম্বর)।

রাজনৈতিক এবং ঐতিহাসিক পরিবারে জন্ম নেওয়া এই মানুষটি আজকের এই অবস্থানে আসার পেছনে কারও দান বা অনুগ্রহ নয়, জাতির পিতার আদর্শ ধারণ করে কর্মী থেকে বরিশালবাসীর অভিভাবকে পরিণত হয়েছেন। বিগত বছরগুলোতেও নগর পিতার জন্মদিন বিশেষ কোন ঘটা করে পালন করেননি। আর এ বছর তিনি মা হারানো ও করোনার মহামারিতে এই ধরণের আয়োজন ঘরোয়াভাবেও উদযাপন হবে না বলে নিশ্চিত হওয়া গেছে।

সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বাংলাদেশের এক ঐতিহাসিব ব্যাক্তি। জন্ম থেকেই দেশের উত্থান-পতন দেখেছেন নিজ চোখে। তার যখন মাত্র দেড় বছর বয়স তখন ১৯৭৫ সাল। ভয়াল ১৫ আগস্ট তার পরিবারের অনেকেই নিহত হয়েছেন। তার মা, বীর মুক্তিযোদ্ধা, সর্বজন শ্রদ্ধেও শহীদ জননী মরহুম সাহান আরা বেগম সেদিন গুলিবিদ্ধ হয়েছিলেন।

কিন্তু সাদিককে কোলে আগলে রেখে মৃত্যুর দুয়ার থেকে বাঁচিয়েছিল ছোট্ট সাদিককে। সাদিক আব্দুল্লাহর পিতা দক্ষিণা রাজনীতির অভিভাবক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, সাবেক চিফ হুইপ ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ।

তিন ভাইয়ের মধ্যে বড় সাদিক আবদুল্লাহ তাঁর জীবদ্দশায় নানা ঘাত প্রতিঘাত মোকাবেলা করে আজ নিজেকে রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত করেছেন।

 

২০১৮ সালে প্রথমবারের মতো বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচন করার সুযোগ পান এবং বিপুল জনমেন্ডেট নিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। নগর ভবন এবং পুরো নগরী পরিচালনায় বিগত মেয়রদের চেয়ে সফলতা অর্জন করেন তিনি। তার জন্মদিনে দৈনিক মতবাদ পরিবারের পক্ষ থেকে অফুরন্ত শুভেচ্ছা।