স্বর্গে আমরা একসঙ্গে ফুটবল খেলব : ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে

নভেম্বর ২৬ ২০২০, ০৫:৩১

বার্তা বরিশাল ডেস্ক॥ হঠাৎ করে নিভে গেছে কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার জীবন প্রদীপ। ফুটবল বিশ্ব স্তব্ধ হয়ে গেছে তার মৃত্যু। শুধু ক্রীড়াঙ্গনে নয় সারা বিশ্বে নামিয়েছে শোক। ম্যারাডোনার চলে যাওয়া তাই ছুঁয়ে গেছে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে।

ম্যারাডোনার মৃত্যুতে তিনটি বিশ্বকাপ জেতা কিংবদন্তি ফুটবলার পেলে টুইট করেছেন, ‘খুবই শোকের খবর। আমার একজন খুবই ভালো বন্ধুকে হারালাম। বিশ্ব হারিয়েছে একজন কিংবদন্তিকে। তোমার সঙ্গে এখনও অনেক কথা বলার ছিল। ঈশ্বর তোমার পরিবারকে এই শোক বহন করার শক্তি দিক। আশা করছি, একদিন স্বর্গে আমরা একসঙ্গে ফুটবল খেলবো।’

ফুটবলের সর্বকালের সেরা কে, এই প্রশ্ন পেলে-ম্যারাডোনা ছিলেন বিতর্কের বড় উপাদান। তবে সেই বিতর্ক ছাড়িয়ে তারা বন্ধু ছিলেন। দু’জনই সময়ের সেরা ছিলেন। ফুটবলকে অবসর জানিয়ে ম্যারাডোনা শুরু করেছিলেন েএকটি টেলিভিশনের শো। সেখানে পেলে ছিলেন আর্জেন্টাইন তারকার প্রথম অতিথি। তারা দু’জন একে অপরের বিরুদ্ধে মন্তব্য করে যে আলোচনায় আসেননি তা নয়।

তবে সব ছাড়িয়ে একে অপরের প্রতি তাদের সম্মানবোধ ছিল। ম্যারাডোনার থেকে ২০ বছরের বড় পেলে। দু;জনের তাই একসঙ্গে কিংবা একই সময়ে খেলা হয়নি। তবে দু’জন ছিলেন তাদের সময়ের সেরা। সেই পেলেকে ছেড়ে ম্যারাডোনা আগেই চলে গেছেন। শোক তাই ব্রাজিলিয়ান কিংবদন্তিকে জড়িয়ে ধরারই কথা। পেলে তাই স্বর্গে ফুটবল খেলে আক্ষেপ মেটানোর আশা জানিয়েছেন।

 

পেলে ছাড়াও মেসি-রোনলদো-নেইমারসহ অন্যান্য ফুটবল তারকারা স্মরণ করছেন ম্যারাডোনাকে। তার শান্তি জন্য কামনা করে টুইট করেছেন। এছাড়া বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, নাপোলি, ম্যানইউ, পিএসজির পক্ষ থেকে টুইট করে সম্মান জানানো হয়েছে ম্যারাডোনার প্রতি।

শুধু সাবেক-বর্তমান ফুটবলার নয় অন্যান্য ক্রীড়া জগত, রাজনীতিক, অভিনেতা সকলের মনে ডাগ কেটে চলে গেছেন ম্যারাডোনা। বাংলাদেশের ক্রিকেট তারকা সাকিব-মাশরাফিও তাদের ব্যতিক্রম নন।