অজ্ঞাত রোগে হাসপাতালে ভর্তি দুই শতাধিক

ডিসেম্বর ০৭ ২০২০, ০৪:৫৪

বার্তা বরিশাল ডেস্ক॥ ভারতের অন্ধ্রপ্রদেশে অজ্ঞাত একটি রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই শতাধিক রোগী।

এদের মধ্যে একজন মারা গেছেন। ঠিক কী কারণে এত মানুষ অসুস্থ হচ্ছেন, সে বিষয়ে প্রশাসন তদন্তে নেমেছে। খবর টাইমস অব ইন্ডিয়া ও বিবিসির।

রাজ্যের পশ্চিম গোদাবরি জেলার ইলুরু শহরে এ ঘটনা ঘটেছে। ২২৮ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। তারা ইলুরু শহরের বিভিন্ন অংশের বাসিন্দা। তাদের মধ্যে পাওয়া লক্ষণগুলো কিছুটা মৃগী রোগের মতো।

প্রাথমিক চিকিৎসার পর ৭০ জন রোগীকে ছেড়ে দেয়া হয়েছে। অনেকের এখনও চিকিৎসা চলছে। আক্রান্তদের অধিকাংশই বৃদ্ধ ও শিশু। ছয় বছরের এক শিশুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে বিজয়াওয়াদা শহরে পাঠানো হয়েছে।

চিকিৎসক দল ইলুরু শহর পরিদর্শন করেছে এবং তারা আক্রান্তদের রক্তের নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষায় সব কিছুই স্বাভাবিক পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী আল্লা নানি জানিয়েছেন, জরুরি পরিস্থিতি মোকাবেলায় ইলুরুতে ১৫০ ও বিজয়াওয়াদাতে ৫০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।

অনেকেই ১০-১৫ মিনিট পর সুস্থ হচ্ছেন। করোনাভাইরাস পরীক্ষায় কেউ-ই কোভিড পজিটিভ নন।

আবার সিটিস্ক্যানেও কিছু ধরা পড়েনি। শুধু তাই নয়; আক্রান্ত হচ্ছেন আট থেকে আশি-সবাই। আপাতত সব রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই এলাকার পানি থেকে এই অজানা রোগ ছড়িয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। জেলা প্রশাসক সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তার মতে, এটি কোনো ভাইরাল ইনফেকশন হতে পারে।