বরিশালে করোনায় ৩জনের মৃত্যু : শনাক্ত ৬৬

এপ্রিল ২৬ ২০২১, ০৫:৪৫

বার্তা বরিশাল ডেস্ক॥ গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ৬৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিন জন।

এ নিয়ে বিভাগটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৫৩ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। এদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস  জানান, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এ অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ২০ জন। এরপর ভোলায় ১৯ জন, পটুয়াখালীতে ১২ জন, পিরোজপুরে ১১ জন ও বরগুনায় ৪ জন । এ নিয়ে গত ১৩ মাসে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২২১ জন। এরমধ্যে সর্বোচ্চ বরিশালে আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৪৬৫ জন, এরপর পটুয়াখালীতে দুই হাজার ৮৬ জন, ভোলায় এক হাজার ৬৯২ জন, পিরোজপুরে এক হাজার ৫৬১ জন, ঝালকাঠিতে এক হাজার ২১০ জন এবং বরগুনায় এক হাজার ২০৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ৬২ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগটিতে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৬০ জন। আর বিভাগটিতে করোনা আক্রান্ত দুই হাজার ৭৬১ জন রোগী চিকিৎসাধীন। এরমধ্যে কিছু রোগী হাসপাতালে ও অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।

বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত ২৫৩ জনের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায় ১০৪ জন। এরপর পটুয়াখালীতে ৫০ জন, পিরোজপুরে ৩১ জন, ঝালকাঠিতে ২৪ জন, বরগুনায় ২২ জন ও ভোলায় ২২ জন।